পরিচয়হিন মানুষ
- আসাদউজ্জামান খান ২৮-০৩-২০২৪

পরিচয়হিন মানুষ
আসাদউজ্জামান খান
================
নেই কোন পরিচয় রাস্তায় থাকে
যেখানেতে রাত হয়
সেখানেতে কাত হয়!
এভাবে শরীরটা রাস্তায় রাখে!

নেই কোনো তুলতুলে বিছনা বালিশ
দেহকে দেয় না যে ভেজলিন মালিশ।

দেখতে চেহারাটা খুব ভয়ানক
পোশাক ও মাথাতে দেখা যায় পোক!

পানিতে নেয় না তো নিজের শরীর
নেসা করে অনেক হাঁটে খুব ধীর।

রাতের অই আঁধারে ছিনতাই করে
মাঝে মাঝে পুলিস নেয় যে ধরে।

নেই কোনো আপনজন নেই পরিচয়
সে কারণে নাই তো জীবনের ভয়।

আপনজন নেই কোনো-ভালোবাসা;
অপরাধ করে তাই
জীবনের গতি নাই!
গড়ে না জীবনে একটুক আশা।

লেখা...০৮-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।