"কোন সে মুয়াজ্জিন "
- আমির ফয়সাল ১৯-০৪-২০২৪

সিজদায় রত রই গভীর রাতে,
মুয়াজ্জিনের ধ্বনি বাজে প্রভাতে।
শিহরিয়ে উঠে মোর প্রাণ,
ব্যাকুল হয়ে আনচান,
গগনে উদাস ছাহুনী,
যেন চির চেনা বানী।

স্বপ্নের মায়াজাল খুলিয়া,
বাস্তবের প্রাণে চাহিয়া ভাবি,
এত মধুর প্রেমময় ঘুম ছাড়িয়া,
অলসতা মাড়িয়া আজান দিল কোন কবি?
তার সম্মান করিয়াছি কি?
পূরণ করিয়াছি কি তার দাবী?

নিশির অম্বরের তাঁরা এখনো জ্বলে,
পাখিরা নীড়ে ভুত ঘুমের কোলে,
আধাঁর পেরিয়ে আলো তখনো আসেনি
তার আগেও শুনি আজানের ধ্বনী।
হায়! এখনো কত অভাগা
ঘুমাইয়া আছে হয়ে গাধা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।