সর্দি
- হিমেল কবি - দোদুল ও কাবিন ২৯-০৩-২০২৪

সর্দি-জ্বরে ভুগছো দেখি
ওষুধ কেন খাচ্ছো না,
দাদু তুমি কিপটে ভারি
কিপটে হলে চলবে না।

ব্যাঙের মতো হাঁপছো যে
কেমনতর ডাকছে নাক,
বয়স হলো চিনলেনা যে
নেওটা ছেলের ধেরে ফাঁদ।

আষাঢ় মাসে ডোবায় প'রে
আনলে ডেকে সর্দি-
শ্যাওলা খেয়ে দাদু তোমার
কমলো এবার বুদ্ধি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।