খোকার মজা
- হিমেল কবি - দোদুল ও কাবিন ২৮-০৩-২০২৪

বৃষ্টি পড়ে টিঁপ টিঁপ
ভিজে যে যায় উঁয়ের ঢিঁপ,
উঁইগুলো হা-করে-
মেঘের পানি খাই যে গিলে।

বৃষ্টির পানি যদি হত তিতা
তবেই হতো তাদের সাজা,
বইগুলো খেতো না যে-
খোকার হতো ভারি মজা।

খোকা তখন হর্দম-
ছুঁড়ে দিয়ে বই-খাতা,
শুতো যে বই'র উপর
হতো সব পন্ডিতের মাথা!।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।