জয়ন্তী
- সোহেল আহমদ ২৩-০৪-২০২৪

জীবনের বাঁকে বাঁকে
সাথী করে যাকে-তাকে
চোখ রেখে মধু-চাকে
সুখী ভেবে আপনাকে
ভুলে যেতে চাই সব কালিমাকে!

জ্বলে-পুড়ে ধুকে ধুকে
তোমাদের দেয়া সুখে
পাষাণ বেঁধে এ বুকে
শেষ অবধি হাসিমুখে
ঢলে যেতে চাই মরণ-অভিমুখে!

সুন্দরকে দেখে দেখে
সুখের আলো গায়ে মেখে
চোখ দুটো খোলা রেখে
আনন্দেরই মেলা দেখে
চলে যেতে চাই পৃথিবীটা থেকে!

রঙ ঢেলে দিকে দিকে
নিজেকেই রেখে ফিকে
আমরণ অনিমিখে
কয়েদী এ পাখিটিকে
খুলে যেতে চাই কালের নিরিখে!

১৩/৬/২০১৮
(সিলেট, রাত ৯:৫০)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।