হাঁসছানা
- হিমেল কবি - নিরুকাকা ২০-০৪-২০২৪

তুমি যদি রেগে গিয়ে
থাকো বিল পাড়ে,
কাকা,আমি হাঁস হয়ে
ভেসে যাবো হথা।
টুক টুকুস ধান শিষে
নাড়া দেব ঠোঁটে,
ধানের সাথেই আমি-
কইছি যেন কথা।

তুমি তখন উঠবে নড়ে
চিনবে আমায় দেখে,
মনে মনে হাসবে তবু
রাগ দেখাবে ছ'লে।
বলবে,"হথা কে'রে বোকা,
বোকা হাঁসের ছানা,
আয়'না তুই কোলের ধারে
কে করেছে মানা।"

আমি তখন ভাব ধরে
ছুটে যাবো গভির জলে,
তখন তুমি কান ধরে
চাইতে থাকবে ক্ষমা।
তখন আমার কি যে-
অন্যরকম পাবে হাসি,
ছুটে গিয়ে ক'ব এখন
ছাড়োতো ন্যাকামি,
আজ ক'যুগ হলো বল
পেটে পরেছে কোন দানা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।