পুতুলের বায়না
- হিমেল কবি - নিরুকাকা ২৯-০৩-২০২৪

ঐটায় আমার চাই যে কাকা
চাইনে আমার দামে ভারি,
যে পুতুলটা দেখেছি গো কাল
শিমুলতলীর রাখাল বাড়ি।

চাইনে যে আমার সদ্য হাতি
পুতুল সহ ব্যাঙ ও ছাতি,
ঐ পুতুলটা যদি দেখতে তুমি
পুতুল যে নয় দেশের ছবি।

লাল-সবুজের নিশান হাতে
ছুটছে কিশোর উর্ধশ্বাসে,
এরিই মধ্যো যে যাচ্ছে দেখা
ক্ষেতে ধানের ছড়াছড়ি।

উঠছে অরুণ দীঘল হয়ে
যাচ্ছে দেখা নদীর জলে,
রাখাল বালক ছুটছে ধেয়ে
দুরের ছায়া-ঘেরা বাড়ি।

ঐ পুতুলটাই চাই যে কাকা
চাইনে আমার দামে ভারি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।