বিষের তীর
- মোঃ হোসাইন জাকের ২৩-০৪-২০২৪

জট করেছ তিন আঙ্গুলের কপালে/
হিংসা ধারণ করেছ দিলে/
ইবলিশ দেখে হাসে খিলখিলে/
বাহিরে ধারণ করেছ দরবেশ /
মিথ্যা আর ছলনার দারুণ বেশ/
তোমার ভেতর করে না সত্য প্রবেশ/
কোমল কন্ঠে কি রকম তোল সূর/
এ বুঝি হলো নতুন কোন ভোর/
এসব কিছুই মিথ্যা, তুমি বড়ই অসূর/
লোভাতুর মনে করো পরধন হরণ/
সকলে করে চিন্তন, তুমি এক সুজন/
দেবতার আসনে বসে লুঠে নাও ভজন/
এমন আচরণ করো যেন সাক্ষাত পীর/
কাজে-কর্মে তুমিই এক মহাবীর/
অগোচরে ঐ বুকে মারো বিষের তীর/

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।