বকুল বিবি লাঠি হাতে...
- মোঃ হোসাইন জাকের ১৯-০৪-২০২৪

ঈদের খুশি/
যাচ্ছে ভাসি/
দুর্ভাগা বন্যার জলে//
ঈদ এখন কথার মাঝে/
খুঁজে পাচ্ছি কি কাজে?
ঈদ বন্ধী টাকার ছলে//
ঈদ এখন ফ্যাশন/
কারো কাছে টেনশন/
ঈদ গরীবের নয়নজলে//
ঈদ এখন লোক দেখানো/
ঈদকে পুঁজি করে টাকা কামানো/
ঈদ আনন্দ পলিটিক্সের কৌশলে//
ঈদ এখন পোস্টার আর ব্যানারে/
ছেয়ে গেছে এলাকার ঘরে ঘরে/
ঈদের খুশি বুকটা ভিজে চোখের জলে//
ঈদের খুশি /
যাচ্ছে ভাসি/
অনাকাঙ্খিত বন্যার জলে//
এখন ঈদ মানে জোর করে হাসা/
এর অর্থ বুঝে কি কুলি-মজুর-চাষা?
বকুল বিবি লাঠি হাতে কেন পথ চলে//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।