শিক্ষিত জারজের বাচ্চা
- সাইফুল বারী ২৫-০৪-২০২৪

আজকাল শিক্ষিত হয়েছে বটে মনুষ হয়নি
একটি বারুদ জ্বলবার প্রতীক্ষায়
উৎসাহ তার একমাত্র অনুপ্রেরণা
শিক্ষিত নামের অমানুষ জারজের বাচ্চারা
দিন-দিন নব বারুদ পায়ের সাথে পিষে যাচ্ছে
দাঁড়াতে দিবে না! মেরুদণ্ড ভেঙ্গে দিচ্ছে
নির্লজ্জ বারুদ জারজদের ধারেধারে ঘুরে
নিঃস্বার্থহীন তাচ্ছিল্য অবহেলায় খেটে যায়

জারজদের সুশ্রী দেশ জাতি লাগে না কখনো
লোক দেখানো দানখয়রাত করতে পারলেই চলে
এদের জননেন্দ্ৰিয় কর্তন করে দিতে চাই
যাতে আর কোন জারজ জন্ম নিতে না পারে
এদের বিস্তার এক নিমিষে বিনাশ করে দিতে চাই
যাতে নির্দিধায় নব বারুদ জ্বলে উঠে আপন গতিতে

সাইফুল বারী
১৯ জুন ২০১৮
কান্তারপল্লি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।