ফিরতে চায় না মন
- আসাদউজ্জামান খান ২৩-০৪-২০২৪

ফিরতে চায় না মন
আসাদউজ্জামান খান
===============
যেতে ইচ্ছে করে না তো
মায়ের আচল ছেড়ে
মায়ের আদর নিছেরে ভাই
কর্ম জীবন কেড়ে!

ছুটি টা ও শেষ হয়েছে
যেতে হবে কর্মে
মায়ের আদর ছেড়ে যেতে
কষ্ট হয় তো মর্মে।

মায়ে বলে,আরকটা দিন
থাক না বাবা বাড়ি
ভালো-মন্দ রান্না করে
সবাই খেতে পাড়ি।

খাবার খেতে বসলে বাবা
হয় যে আমার কষ্ট
ভাবলে আমি তোরই কথা
মাথাটা হয় নষ্ট।

ভাবি আমি,কোথায় থাকো-
কোনখানে তুমি খাও
সময় মতো রাতের বেলায়
ঘুমাতে তুমি যাও!

যত্ন নিও নিজের প্রতি
থেকো তুমি ভালো
আমার জন্য কখনোই
করো না মুখ কালো।

আবার কবে আসবি বাড়ি
বলতে পারো কী ঠিক
মাঝেমধ্যে এসো বাবা
নিজের গ্রামের দিক।

লেখা... ১৮-০৬-১৮
প্রকাশ...১৯-০৬-২০১৮ মঙ্গলবার"দৈনিক আজকের খবর"পত্রিকায়
aajkerkhobor.com/galpa-kabita/1598/

এবং রংপুরের গণ আলো তে ২৭-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।