আমি কে জানতে চাও?
- শাওন মল্লিক - অভিমানী মৃত্যু ২৪-০৪-২০২৪

সে বলে তুমি কে? কেনো তোমার ভেতর এতো পূর্ণতা.... কেনো এতো অবিশ্বাস্য শান্তিদূত তুমি..... বলবে কি? কেনো সবাই তোমাকে ঘিরে বাঁচে? কেনো দিনশেষে তোমারি একাকীত্ব? কেনো তোমাকে ছাড়া চলতে পারে না কেউ? আমি বলি! আমি তো অনেকটা অংকের শূন্যের মতো.... আবার অনেকটা ফিজিক্স এর অভিকর্ষজ ত্বরণ...... আমি তো  চোখের কর্নিয়া.... যাকে ছাড়া সবার  জীবন অন্ধকূপ.... পর্য়ায় সারণির ফ্লোরিনটাও আমার মতো ইলেকট্রনপ্রিয় হয়ে যাচ্ছে আমি অনুপাত এর অনুভূতি পছন্দ না - আমি সঠিক সময়ে কথা বলি না, আমি নীরব থাকি, পৃথিবী আমার জনপ্রিয় কাব্য সারি সারি পাহাড়ে বসবাস আমার প্রাণ। আকাশ আজ বেদনায় কেঁদে ওঠে অস্থির পৃথিবী ভিজে ভিজে নিরুদ্দেশে যায় মনের পাড়ে কারো কারো প্রতিচ্ছবি নিরুপায়। একা-নিঃস্ব-অসহায় জীবনের একাকী পথিক আমি একটু আলোর অপেক্ষায় দিন গুনে যাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৯-০৬-২০১৮ ১৫:২৪ মিঃ

ভালো হলে জানাবেন... চেষ্টায় আছি

shawonmallick6950
২৯-০৬-২০১৮ ১৫:২৪ মিঃ

ভালো হলে জানাবেন... চেষ্টায় আছি