কবিতায় বসবাস
- ডা. মনোয়ারুল ইসলাম ১৯-০৪-২০২৪

তোমার জীবনে আমি কবিতা হতে চাই

তোমার হৃদয় আবার গানে ভরাতে চাই,

কবিতার সুরে তোমার হৃদয় ভরাবো

মোদের জনমকে প্রেমকাব্য বানাবো,

অমৃতের ছোঁয়া লাগাব তোমার দিলে

কবিতার রাজ্য গড়ব দুজনে মিলে।



তোমার কবিতায় যে হারিয়ে যেতাম

তোমার মনের মাধুর্য খুঁজে ফিরতাম,

হঠাৎই জানালে, লিখতে পারছিনা

হৃদকমলে আর কবিতারা আসেনা!

জীবনের ভাঁড়ার যেন কেবলই শূন্য

কী লিখব আমি, এ মন তো অপূর্ণ!



তোমার মন তো আমি পড়তে পারি

আমারে আকাঙ্ক্ষা করো সর্বোপরি,

আমার অভাব অনুভব করো বারবার

হৃদয়জুড়ে এখন শূন্যতা আর হাহাকার,

তাই তোমার প্রাণে আবার করছি বাস

তোমার কবিতা হব, কবিতায় বসবাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।