চিনে নাই আপনাকে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

জগৎ জানে এই বুকে হাসি ও ক্রন্দনে
ভিন পতাকাটা উড়ে ঐ অবুঝ এক বন্ধনে
আজ এক আজব উম্মাদনা গ্রহ্নিতে গ্রহ্নিতে !
আপনাকে ভুলে যায় অদৃশ্য সন্ধিতে
মায়ের নিশানা নাহি উড়ে চৌদিক কোলাহল
কার হার ? কার জিত ? প্রাণহীন ফলাফল
আছে এই উম্মাদনা দাড়হীন তরী যার
জানি না কেন এসব, মায়ের এ সংসার!
জানি না কি হবে এ বুকে, ভবিষ্যৎ অন্ধকার
ঐ দেখ , ছুটেছে ঐ আগামীর কর্ণ্ধার !
আদি -অন্ত এ বুকে ,আপনারে ভুলে চলা
আপানার রক্ত আপনায় চুষে হুজুগের ডাল পালা
চিনে নাই আপনাকে আপনার ভিতরে
কে আপন কে পর ছুটে নাই জানিবারে!
জ্বলে কি না দেখিনি বাংলার আলো..
ভিন প্রেমে ছুড়েছি আপনার ভালো।
----------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।