হে নবনির্বাচিত নগর পিতা- (এ্যাড.জাহাঙ্গীর আলম ,গাজীপুর সিটি)
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৮-০৩-২০২৪

কথা ছিলো এবার বিজয়ী হলে
তুমি আর লিখবেনা নাগরিকের স্বপ্ন ভঙ্গের কবিতা

কথা ছিলো এবার বিজয়ী হলে
ক্লিন, গ্রীণ সেই নগরী যানজট মুক্ত রাস্তা ঘাট দিবে
নগর ভবনে বসে বলবে, তুমি পেরেছ, তুমি পেরছে ।

কথা ছিলো এবার বিজয়ী হলে
দল মত পথ ভুলে একই বন্ধনে জাগাবে সোনালী প্রভাত
আলো ছড়াবে নগর উন্নয়নে নবীণ আলোতে আলোতে

কথা ছিলো এবার বিজয়ী হলে
নাগরিকের মুক্তি দিবে নিরপেক্ষ শাসনে শাসনে
শপথ নিবে ইস্পাত কঠিন আধুনিক চিন্তা মননে

কথা ছিলো এবার বিজয়ী হলে
পানি ,গ্যাস ,বিদ্যুৎ, অলি -গলি গড়বে গ্রীষ্ম, বর্ষা, শরৎ ,হেমন্তে , শীত ও বসন্তে
জনতার গান গাইবে নব সুরে সুরে নগর মঞ্চে ।

কথা ছিলো এবার বিজয়ী হলে
গাজীপুর সিটি বঞ্চিত হবে না উন্নয়নের মহা সড়কে
নাগরিকের দুঃখেরা পরাজিত হবে তোমার বিশ্বস্ত হস্তে

কথা ছিলো এবার বিজয়ী হলে
তুমি নবীণ স্বপ্ন দেখাবে দল মত নির্বিশেষে..
নাগরিকের অবাসন প্ল্যান ফিরে আনবে আপন গৃহে

কথা ছিলো এবার বিজয়ী হলে
নাগরিকের সব প্রত্যাশা পূরণ হবে তোমার যোগ্য নেতৃত্বে
তুমি পারবে তো – হে নবনির্বাচিত নগর পিতা ?

কথা ছিলো এবার বিজয়ী হলে
সবুজ ,পরিছন্ন নগরি উপহার দিবে নাগরিকের অভিসারে
এ বিজয় হউক জনতার,এ বিজয় হউক তোমার ।

কথা ছিলো এবার বিজয়ী হলে
তুমি আর লিখবেনা নাগরিকের স্বপ্ন ভঙ্গের কবিতা।
--------------------------------------------28-06-2018,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।