তুই থাকিস জনতার মাঝে- (এ্যাড. জাহাঙ্গীর আলাম, মেয়র গাজীপুর সিটি কর্পোরেশন)
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

ওহে বীর, জানি তুই এক শপথের মাঝে
জাগিয়েছিস প্রত্যাশা ।
যেখানে সমর রণে স্বপ্ন আছে যত জনতার
আছে ভরসা,
সেখানে তোর সাধনা, জনতার -সুখ দুঃখ,
মুক্তির ঠিকানা ।
এখানে যত পরাজয়ের-অশ্রু- চিহ্ন- আঁকা
মুছে দিস বেদনা ।
তোর যৌবন ছায়ে ক্লিন গ্রীণ সিটি করিছে খেলা
জাগিছে নবীণ প্রাণ!
যৌবনের দুরন্তপনাগুলি, শত সহস্র স্বপ্নের স্মৃতি
আজ করেছিস বরণ;
তোর মুঠোয়, তোর ছায়ায়, বীর দর্পে হাজির.
এক যুদ্ধের ভাষা,
ওহে বীর, দেখে যা, জনতার মাঝখানে এসে
বাঁধিছে কত আশা !
নিশিদিন নিরন্তর গাজীপুর ব্যাপিয়া খেলা,
তোর প্রিয় অঞ্চল ।
ওহে কান্ডারী, জনতার মাঝে চলিছে অশান্তগতি
চল আজি চল;
গগনের নীলাম্বরে নাগরিকের স্বপ্নগুলি উড়ে যায়
উল্কা গতির বেগে,
তোর দিকে চেয়ে ডানা মেলে নব নব..
থাকবি তো জেগে ?
চৌদিকে কত শত নিন্দুকের আনাগোনা
প্রভাত –সন্ধ্যায়;
বজ্র কঠিন বিজলী হানা যদি আনে প্রাণের
লিখবি পাতায় পাতায়;
তুই শুধু জনতার,তুই গাজীপুরের দিবা নিশি.
আজই দে তুলি—
নবীণ –প্রবীণের ভেলা যা তুই চালিয়ে..
কভু নাহি ভুলি ।
যে প্রাণের সঞ্চারী হতে পরিচয় তোর সাথে.
তুই যেন থাকিস সেথা ।
দিবি কি তুই মুক্তির সংবাদ কিছু ?
দুর কর ব্যাকুলতা ।
ভেঙ্গে নিরবতা জনতার স্বপ্নগুলি ছুটিছে তোর দিকে
মহা আনন্দের রাজে,
সেই ধ্বনি কি শুনিস খুলিয়া কান পেতে ?
তুই থাকিস জনতার মাঝে ।
--------------------------------------28-06-2018,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।