অভিনন্দন! অভিনন্দন!-( এ্যাড. জাহাঙ্গীর আলম, মেয়র, গাজীপুর সিটি কর্পোরেশন)
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৮-০৩-২০২৪

তোর বিজয়ে আনন্দ জাগিছে প্রাণে গাজীপুরের প্রতিটি পাড়ায়,
রঙিন স্বপ্ন এঁকে এঁকে তাহারা ছুটিছে তোর দিকে নব আশায় ।

গাজীপুর জুড়ে গান বাজে এক মুক্তির বীনার তারে,
অভিনন্দন! অভিনন্দন! গাহিছে জনতা প্রাণ ভরে।

এ প্রেম শুধুই হৃদয় গহনে র্সবদা অনুভব হয়,
বঞ্চিত প্রাণের চাওয়া তোর দিকে আর কেহ নয়!

তোর প্রেমের রেশ মেখে বুকে বাঁশী যে আত্মহারা,
শুণ্য বুকে গেয়ে যা তুই এক অভিনব সুর- ধারা ।

তুই আজ স্বপনের মতো কিরণ কালো মেঘে,
প্রচন্ড ঝড়ে মধুর সুষমা সিদুরিয়া রোদ লেগে ।

কে আছে এমন তোর মত যেন জনতার মাঝ থেকে,
শত বাঁধা ডিঙ্গিয়ে উঠিছে জাগিয়া স্বপ্নের ছবি এঁকে।

বারবার হারিছে চাওয়া-পাওয়া, হয়নি জনতার মত,
তোর বিজয়ে আশা জাগিছে জনতার প্রাণ যত।

অভিনন্দন! অভিনন্দন! তোর বিজয়ে আঁকিছে ছবি,
ব্যর্থ্তা যত মুছে দে আজ, কথা দে জনতার হবি ।

শুভ কামনা, শুভ কামনা, নবীণ- প্রবীণের হয়ে,
শপথ নিয়ে ছুটে যা তুই জনতার তরী বেয়ে ।

অভিনন্দন! অভিনন্দন! তোর এই বিজয় তরে,
হাজারো স্বপ্ন বুনট করেছি মুক্তির পতাকা উড়ে।
---------------------------------------------------30-06-2018

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।