এসে দেখলে না কভূ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

আজি বাজারে উর্ধ্বমূখী দাম দহে
সবে জানে তব বাজরে চলে
নিরাশ ওগো ক্রেতাসব ওহে
না শুনে তা ফাঁকি দিয়ে গেলে ।
ক্রেতা আজি মুদেছে আঁখি
পকেটের খড়া যায় সদা ডাকি,
এত বৈষম্য কিভাবে ঢাকি?
রাজ্য পিতা আজ যে ভুলে!

বিচারহীন তোমার রাজ্য ভূমি,
পকেটের বৈষম্য উঁচু নীচু ঘরে,
এসে দেখলে না কভূ রাজা তুমি
পথহীন প্রজারা কেঁদে তাই মরে ।

হে ক্ষমতারপতি, হে প্রিয়তম,
বৈষম্য ভেঙ্গে অধিকার দিওগো সম,
উঁচু ও প্রজা , নীচু ও প্রজা..
মুখ দেখে তাই দিও নাগো সাজা ।
দিও নাকো মোরে হেলায় ঠেলে..
আমিও প্রজা যেও নাকো ভুলে ।
-------------------------------------01-07-2018

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।