তাই তো তুমি কবি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

তুমি গহিনভাষা বুঝ তাই তো তুমি কবি
তোমার এ রূপ- সে যে বিধাতার অপার ছবি ।
তোমাকে জেনে হাত বাড়ালো-
এবার যদি পায় আলো,
নিশি আকাশের সু্প্ত তারা
দেখবে গো পথ পথহারা,-
পূর্ব্ দিগন্তে জেগেছে অরুণ রবি
যে কিনা পথ দেখাবে অন্ধকার পথে পথে সবি।

যে হৃদয় কেঁদেছে মানবতার দীপ্ত শাখায়
কবি লিখে গেছে কবিতার চরণে কাব্য পাতায়
যে প্রেম মানুষের মাঝে আসি’
বেজে গেছে মানবতার বাঁশি,
করে গেছে মুক্তির আয়োজন..
সে মঞ্চ আজ বড় প্রয়োজন !

হে কবি, কে আঁকবে এ মানবতার ছবি ?
চৌদিকে জয় ধ্বনি শুনি, বিজয় শুন্য সবি !

তুমি গহিনভাষা বুঝ তাই তো তুমি কবি
তোমার এ রূপ- সে যে বিধাতার অপার ছবি ।
-------------------------------------------------------- 02-07-2018,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।