সখি
- মোঃ মোশফিকুর রহমান - হৃদয়ের কথামালা ২৫-০৪-২০২৪

বলনা সখি বলনা রে তুই
আসবি কবে মোর বাড়ি,
আমি তোমার জন্য স্বর্গ-নরক
সব দিয়েছি ছাড়ি!
তুই কি সখি আমার হবি
অমাবস্যার কোন রাতে,
অন্ধকারাচ্ছন্ন পৃথিবী আমার
তুই কি থাকবি সাথে?

বলনা সখি বলনা রে তুই
কবে দিবি মোরে দেখা,
তোর আশাতে দিন চলে যায়
এখনো ঘর মোর ফাঁকা!
তুই কি সখি আমার হবি
মায়াভরা কোন রাতে,
তুই আর আমি চলব পথে
কেউ রবেনা সাথে।

বলনা সখি বলনা রে তুই
কবে পাব তোর দেখা,
কোন আকাশে থাকিস রে তুই
বলনা আমায় চুপি একা!
তুই কি সখি আমার হবি
আয়না কাছে আয়না,
তোমায় পেতে রোজ রোজই
ধরি যে কত বায়না।

বলনা সখি বলনা রে তুই
কবে হবি মোর বধু,
তোমার জন্য স্বর্গ রচিবো
দেখে নিও তুমি শুধু।
তুই কি সখি আমার হবি
সত্যি করে বলনা,
আমার আর ভাল লাগেনা
তোমার এতো ছলনা!


বনানী পাড়া
০২-০৭-২০১৮
দুপুরঃ ০১.০৫ মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।