চল সাজাই
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ২৪-০৪-২০২৪

এ‌দেশ আমার জন্মভূ‌মি, এ‌দেশ আমার মা,
‌প‌রিছন্ন রাখ‌বো মা‌কে অপ‌রিছন্ন রাখ‌বো না।
প‌রিছন্ন প‌রি‌বে‌শে সুস্থ্য থাকে সবার মন,
ভালবাসার রঙে ছ‌ড়ি‌য়ে সু‌খে রা‌খি আপনজন।
আবর্জনায় আর নয়, প‌রিছন্ন থাক‌তে চাই,
কাজ‌টি মোট‌ে ক‌ঠিন ন‌হে
সক‌লে য‌দি এ‌গি‌য়ে যাই।
সমাজ আমার , দেশও আম‌ার
এ‌দেশ আমার মাতৃভু‌মি,
এ মা‌কে সাজি‌য়ে দি‌বো
স্ব‌প্নের র‌ঙে তু‌মি আ‌মি।
ত‌বে আর দে‌রী কেন
‌হোকনা ত‌বে শুরু আ‌জ
চল সবাই এ‌গি‌য়ে চল
দেশ সাজ‌বে নতুন সাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।