যদি আসে, তাকে ভালবাসা দিও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

এ জীবন প্রেমের না হলে
পরাজয় হবে পরাজয় হবে তোর,
খুব সামান্য হৃদয়ের স্পর্শ্ পেলে
তোকে নিয়ে বাঁধা যাবে ঘর ।

যৌবনের দুরন্ত রাঙা জলস্রোতে আমি
তীব্র বেগে হারিয়েছি শিরা উপশিরায়, কি
এক অদৃশ্য অনূভবে! যেখানে ছায়ারমত
কেউ পাশে পাশে…
অথচ প্রতিনিয়ত আমি..
তারই সন্ধানে ছুটেছি বারে বার হৃদয়ের গোপন স্পর্শে..
বুঝেছি এ প্রেম অনেক দামী,

সবাই বুঝে না, বুঝলে ও তার মূল্য দিতে জানে না.
প্রেম এক স্বর্গীয় স্পর্শ্ , বিধাতার অপার মহিমা
মানব মুক্তির অনুপম উপমা ।
যুদ্ধ জয়ী এক অমরতার প্রতীক!

যদি আসে, তাকে ভালবাসা দিও শর্তহীন চুক্তিতে..
বিরহ থাকে থাকুক, তবু ভালবেসে যেও
মানবতার মুক্তিতে,
এ মানুষ বিধাতার এক প্রেমের সৃষ্টি-
এ ধরনী তাঁর অপার শৈলী মানবের কল্যাণে ।

খুলে দাও খুলে দাও হৃদয়কে খুলে দাও
আজ হতে মুছে যাক অভিমানের সব দাগ,
জাগাও না হৃদয়খানি বৈরীর পথ ভুলে
আমি আছি , তুমি থেকো প্রেমের পাল তুলে।
-------------------------------------5-07-2018।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।