"ঋতুরাজন"
- আমির ফয়সাল ২০-০৪-২০২৪

আমি আর আমার মত নেই বলে হয়ত বসন্তের কবিতাটা লিখা হল না।
ব্যস্ততা আমাকে ঢেকে রেখেছে বলে হয়ত বসন্তের আগমন মনকে নাড়া দিল না।

আজ আমি আমার মাঝেই হারিয়ে গিয়েছি আর চলে গিয়েছি কালের অতলগহ্বরে।
এতদিন তুমি ছিলে, আজ তুমি কাছে নেই বলে হয়ত লাগছে সব সরবরে।
কৈ কোন ফুল ফোটেনি তো, ঘ্রান আসে নি তো মোর নাকে
এখন কি বসন্ত শুধু ফেসবুকের পাতায় পাতায় ছবি আঁকে।
এ কেমন বসন্ত এ কেমন ঋতুরাজন
কোকিলের কুহুতান,মন উজাড় করেনি তো আগের মতন।
কোথায় সেই কৃষ্ণচূরার রঙ, কোথায় সেই ফুলের কলি
কোথায় গেল সেই কনকচাঁপা, হাসনাহেনা, আর কামিনী বেলী।
কোথায় হারিয়ে গেল প্রানের সেই উল্লাস
প্রকৃতির রঙ্গে মাতিত যেথায় চারিপাশ।

ও বুঝেছি এখন তা আর নেই, এখন যে সব কৃত্তিম
দোকানের পচা ফুলের গন্ধে বসন্তটাই অগ্রিম।
এখন বসন্ত আসে না আর, জোর করে আনানো হয়,
রমনীর খোপায় খোপায় শোভিত কৃত্তিম ফুলগুলি তাই কয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।