ছাত্র মৈত্রী
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ২৪-০৪-২০২৪

ছাত্র মানেই মহান নেতা, আগামীর মহাবীর
ছাত্র মানে অবিচারে উন্নত তব শির
ছাত্র মানেই নয়কো ভীরূ, ছাত্র মানেই তেজ
ছাত্র মানেই অকুতোভয়ে শত্রু করবে শেষ
ছাত্র মানেই নিত্য নতুন আবিষ্কারের নেশা
ছাত্র মানেই মৃত্যুজ্ঞয়ী প্র‌তি ক্ষ‌ণের আশা
ছাত্র মা‌নেই অন্যা‌য়ে ক‌রে তীব্র প্র‌তিবাদ
ছাত্র মা‌নেই শপথ ক‌রে হ‌া‌তেই রে‌খে হাত
ছাত্র মা‌নেই তেজা‌লো ক‌ন্ঠের জোরা‌লো হু‌শিয়ার
ছাত্র মা‌নেই দেশ বাঁচা‌তে বাঁধা ক‌রে ছাড়খার,
ছাত্র মা‌নেই অ‌স্ত্রের মু‌খে দেয়াল সম বাধা
ছাত্র মা‌নেই দূ‌নী‌র্তির কা‌ছে ক‌রে না নত মাথা
ছাত্র সমাজ এ‌গি‌য়ে গে‌লে, এ‌গি‌য়ে যা‌বে দেশ
ছাত্র সমাজ নস্ট হ‌লে , দেশ হ‌বে নিঃ‌শেষ
প্র‌তি‌টি ছাত্র তরুণ নেতা, কান্ডারী হু‌ঁশিয়ার
এ‌গি‌য়ে চ‌লো তরুণ নেতা, হ‌তে হ‌বে সোচ্চার।
‌মোরা ছাত্র সমাজ হাল ধ‌রে‌ছি, ছে‌ড়ে যাবার নয়,
তারুণ্য যখন মি‌শে‌ছে প্রা‌ণে ,হ‌বেই হ‌বে জয়।
‌মোরা ছাত্র সমাজ , মা‌নি না পরাজয়,
মান‌বো না পরাজয়,
আজ
শক্ত হা‌তে হাল ধ‌রে‌ছি হ‌বেই হ‌বে জয়।
হ‌বেই হ‌বে জয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।