দিদি
- আসাদউজ্জামান খান ১৮-০৪-২০২৪

দিদি
আসাদউজ্জামান খান
================
কোথায় যাবে ওগো দিদি
আমায় নিয়ে যাওনা
আমায় কত ভালোবাস
রেখে কিছু খাওনা।

সারাদিনে পাইনা তোমায়
রাতে বাড়ি আসো
দুপুরবেলায় খাইছনাকি
বল্লে তুমি হাসো।

বাবা মায়ের আদর তুমি
দাওনি একটু বুঝতে
তাই তো আমি কোনো দিনো
চাইনি তাদের খুঁজতে।

আমার মুখে দেখলে হাসি
সুখে তুমি হাসো
বুঝি দিদি তুমি আমায়
কত ভালোবাসো।

দু'মোঠো ভাত জোগাড় করো
কত কষ্ট করে
কথাগুলো মনে পড়লে
দুই চোখের জল ঝরে।

নিজের দিকে দাওনি খেয়াল
করনিতো বিয়ে
বল্লে তোমার বিয়ের কথা
বলো,তোর টা দিয়ে!

তুমি হলে আমার দিদি
সমাজের অহংকার
তোমার মতন দিদির জন্ম
হয় যেন বারেবার।

লেখা...২৯-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।