ওরা কসাই
- মোঃ হোসাইন জাকের ২০-০৪-২০২৪

বলার কিছুই নাই!
কি করে বলি বিচার চাই?
ওরা সকলে কি কসাই?
প্রাণ প্রিয়ার পাশে বসি,
কিভাবে বলি, ওদের কোমড়ে বাঁধো রশি।
স্বার্থপর টাকার গোলাম ওরা,
দেখে না কিছুই টাকা ছাড়া।
ভাবলে, ঘৃণায় নীল হয় নয়নজোড়া!
তাইতো বলি, মানুষ চেনা দায়,
যবে যেথায় যা কিছু পায়,
তারা অমানুষ, যারা নে হাতায়।
কবি মন আজ ভেবে পায় না কুল,
উপড়ে ফেলতে হবে ওদের মূল,
নয়তো এভাবে দিতে হবে মাসুল!

#রাইসার জন্য...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।