ইশারায় বন্দি সমাজ
- কাজী জুবেরী মোস্তাক ২৯-০৩-২০২৪

সমাজের শরীরে আজ পচন ধরেছে
সারা অঙ্গে তার নিকোটিন যায় চুমে ,
আগামীর সব স্বপ্নগুলো গিলে খেয়ে
সমাজপতিরা থাকে বহাল তবিয়তে ৷

কতশত তরুণ হাজারো স্বপ্নে উচ্ছল
করতে পারতো সমাজের রুপ বদল ,
অথচ মাদকেই করলো সব রদবদল
পিছনে আছে তার সমাজপতির দল ৷

যে তরুণ স্বপ্ন দেখতো আকাশ ছূঁবে
সেই তরুণ আজ বন্দী আছে সেলে ,
সমাজপতির ইশারা চলে এ সমাজে
মিথ্যা মামলাও মিলে বিনা খরচাতে ৷

মাদক,সন্ত্রাস,দুর্নীতি আজ মহামারি
নীতিবানের গলায় ঝুলে ফাঁসির দড়ি ,
বাতাসে ভাঁসে অসহায়ের আহাজারি
তবু আজ নীতিহীনদেরই পাল্লা ভারি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।