বন্ধু তুমি
- ইয়াকুব আহসান ১৯-০৪-২০২৪

বন্ধু আছো অন্তরঙ্গ মহলে
এই পৃথিবীর তরে,
দু'জন মিলে সাজাব বুলিয়ে
সুখের অজস্র ঝড়ে।

বন্ধু তুমি গল্পগুচ্ছ বলবে
শুনবো ভীষণ খেয়ালে,
মনে পড়ে যদি কোনদিন
উপস্থাপন করবো দেয়ালে।

বন্ধুর ঘাটে চিঠি লিখেছি
লিখেছি কবিতা পথে,
সেই কাব্য পূরণো ডায়রীতে
স্মৃতিময় আছে গেঁথে।

বন্ধু যাও মায়াবতী ছেড়ে
সীমান্ত পেড়িয়ে দূরে,
একটু ছোঁয়া দিও স্পর্শে
প্রতিক্ষায় যাবো হারিয়ে।

বন্ধু তুমি বাঁধাও বন্ধুত্ব
বিন্দু মাত্র আশায়,
চেয়ে দেখো এখনি পাবে
এক সিন্দুক ভালবাসায়।

বন্ধু থাকো হৃদয় গহীনে
বেঁচে থাকো পরজনম,
সুখে রবে অনন্তর মিশে
পাশে রবেও প্রতিক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।