এক বাদল দিনে
- মহঃ সানারুল মোমিন - ---- ২০-০৪-২০২৪

আজ শরীর ভিজে যায়, মিষ্টি বাদলের ধারায়,
মিশে যায় বন কেয়ার সুগন্ধে।
আজ আসেনি হাসনেহানা, কে যেন করেছে মানা,
বিষাদ নয় তবু সুমধুর সন্ধ্যে।

ভরে গেছে নদী দুই কুল, ফুটেছে শত বনফুল,
মিষ্টি মধুর লাগে বর্ষার বৃষ্টি।
সেজেছে মেঘে আকাশ, সুখবর এনেছে বাতাস,
পৃথিবীর স্নেহে হোক শুভ সৃষ্টি।

আজ প্রাণ ফিরে পায় পৃথিবীর শুকনো হৃদয়,
প্রাণ খুলে নাচে সমুদ্র তরঙ্গ।
মাঠে ঘাটে সুর বাজে কি অপরূপ সাজ সাজে,
ধরণী নিজে সাজায় তার অঙ্গ।

নাই রাখালিয়া সুর বৃষ্টিকণা বাজায় নূপুর,
শুনি চাষা-চাষির সুমধুর গান।
তেপান্তরের ঐ মাঠে জল ভরা নদী ঘাটে,
বাজে বাদল ধারার কলতান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।