ফলের ঋতু
- আসাদউজ্জামান খান ২০-০৪-২০২৪

ফলের ঋতু
আসাদউজ্জামান খান
================
আম পাকে আর কাঁঠাল পাকে
জ্যৈষ্ঠ মাসের গরমে
ফলঋতুতে ফল খেয়েই
সময় কাটে চরমে

বাতাস হলে জামগাছেতে
দোলে কতো কালো জাম
বৃষ্টি কিংবা ঝড় হলেই
ঝরে পরে পাকা আম।

লিচুগাছে লিচু থাকে
পাতার নিচে পালিয়ে
আনারস আর লটকা রসে
টক-মিষ্টি দেয় জ্বালিয়ে।

বৃষ্টিভেজা গাব গাছেতে
গাব পেকেই হইছে লাল
শ্রাবণ মাসে তালতলায়
ধপাস করে পড়ে তাল!

হরেক রকম ফল পাওয় যায়
মধুর ঋতুর সেই মাসে
ফল ঋতুতে ফলের ঘ্রাণ
শুধু যে নাকে আসে।

লেখা...০৭-০৭-২০১৮
প্রকাশ... ১৮-০৭-২০১৮ বুধবার রংপুরের "দৈনিক গণ আলো "পত্রিকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।