হাওয়ার বদল
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

কলির হল অঘাত মরণ
আলো নেভায় আঁধার বরণ
ভিক্ষুক ধনী ভেদহীন এখন
ছিল তফাৎ পূর্বের সেক্ষণ
জামানা আজ বদল মুখি
বিশ্বের মানুষ নেইতো দুখী
ভালো পোশাক হার মেনেছে
ফুটো-ছেড়া নাম টেনেছে
ছেলে হোক বা মেয়েরা হোক
ছেড়া বস্ত্রে নেইযে রোক
কদর আবার তার-ই বেশি
অপরাধ তাই ধরছে ঠেসি
ভিক্ষুক আজ হাসছে পথে
দেশে আকাল হার যে মর্ত্যে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।