মানুষ বিকেছে
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

মানুষ আজ বিকেছে
তাই,দেশ চোখে অশ্রু ঝরে
রাষ্ট্র ঘিরে দ্বন্দ্ব ঝড়
জাতীয় সঙ্গীত লজ্জা ঘরে
ভুলেছে দুধের ঋণ
ক্ষোভের বশে ত্রুটির দ্বারে
রক্তে ঝাঁঝালো সময়
ব্যধি বন্দী প্রাণ
দেশ গর্বে দ্রোহী ক্ষিপ্ত
আলো হারায়ে আঁধার ঢাকে
দানব পুত্র সন্মুখে
পাহারাদার গলির বাঁকে
শিক্ষিতরা মূর্খ আজ
করছে ঘৃণা দেশ মাতাকে
বিপদ খাতে স্বরাজ
খুন করছে নিজ ভ্রাতাকে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।