নির্বোধ বোকা
- মহঃ সানারুল মোমিন - - ২৯-০৩-২০২৪

আমি নির্বোধ বোকা,
বারে বারে নিজে নিজে খাই ধোকা।
মনে বড় সাধ,
ধরবো আকাশের চাঁদ।
শুধু তারই জন্যে, ঘুরি হন্যে হন্যে-
তাই কখনও যাই মাঠে ঘাটে-
না হয় গভীর অরণ্যে।

হঠাত দেখা নীল কমলের জলে,
ভাবি পেলাম কাছে, হাজার তপস্যার ফলে।
দিলাম জোরে ঝাপ-
ভাবিনি জলের কতই মাপ?
কোথায় সাধের চাঁদ?
নাকি মায়ার ফাঁদ,
নাই নীল কমলের জলে,
মুচকি হাসে আকাশ মায়ের কোলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।