আগামীর অঙ্গীকার
- মোঃ খোরশেদ আলম ২৬-০৪-২০২৪

আলো চাই আলো দাও
দাও জ্ঞানের আলো জ্বেলে,
প্রদীপের মত জ্বলবে আলো
আর নয় আঁধারে।

স্বপ্ন দেখি বড় হয়ে
হবো উকিল বা ডাক্তার ,
কেহবা আবার জ্বালাবে আলো
হয়ে স্কুল মাষ্টার।

কারো স্বপ্ন উড়বে আকাশে
হবে বিমানের পাইলট ,
কেহবা আবার ইঞ্জিনিয়ার
গড়বে উঁচু দালান সব ।

এত কিছু হবে তখন
জ্ঞানের আলো পাবো যখন ,
আমরাও স্বপ্ন দেখি
গড়তে সুন্দর জীবন ।

হাতের মুঠোই বই তুলে দাও
দাও দিয়ে অধিকার ,
জ্ঞানের আলো জ্বালাবো মোরা
আগামীর অঙ্গীকার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।