দিশেহারা নিদ্রা
- ডা. মনোয়ারুল ইসলাম ২০-০৪-২০২৪

তোমার আসা যাওয়া দৃষ্টির অলখে

তন্দ্রা ভেঙ্গে বারংবার উঠি চমকে,

তোমার স্মৃতি বুকে ঢেউ খেলে যায়

স্মৃতিরা কথা কয় শিরশিরে বায়।



নিদ্রাবিহীন রাতে খোলা জানালায়

একা বসে ভাবি, তুমিও ছিলে হায়,

এমনই রাতে খোলা বাতায়ন পাশে

স্বপ্নেরা জট পাকাত কী মধুর আশে!

কন্টকে মোড়া মোদের সরল স্বপন

তাই বুঝি বিলায় কেবলই বেদন।



দিশেহারা নিদ্রারা ফিরে ফিরে যায়

আমার তন্দ্রা দেখে যেন ব্যথা পায়,

তন্দ্রায় ভেসে বেড়ায় সুখস্মৃতি হায়

আমার রাতগুলি কিভাবে কেটে যায়,

তোমার আসা যাওয়া দৃষ্টির অলখে

তন্দ্রা ভেঙ্গে বারংবার উঠি চমকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।