ফিরে যাওয়ার সময়-
- মহঃ সানারুল মোমিন - -- ১৯-০৪-২০২৪

আর নয়, এবার ফিরে যাওয়ার সময়-
সোনালী স্বপ্নের পথ ফেলে আসা।
অজানা পথ ধরে ধীরে ধীরে চলেছি –
অজানা অচেনা ঠিকানায়।
ঝরে যায়,পড়ে রয়,বিকেলে ঝরা পাতার মত-
নিরাশায় কান্নায় ভেঙে পড়ে আছে ইচ্ছেরা যত।

চুপচাপ চেয়ে দেখি,
জল ভরা দুই আঁখি-
জীবনের শেষে,
আকাশের কোন ঘেঁসে।
হাজার ইচ্ছের স্বপ্ন বুনি।
অজানা ভয়ে কাঁপে মন,
যদি কারও ডাক শুনি-
আতঙ্কে থাকি সারাক্ষণ।

ফিরে যাওয়ার বেলায়,
আর যে নেই সময়।
ধীরে ধীরে ঘুমিয়ে পড়ে-
শত আশা নীরব ধড়ে।
সুবর্ণ সময়,ধীরে ধীরে মিশে যায় আজানা ঠিকানায়-
বাকিরা নীরবে পড়ে রয় আশায় আশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।