পুনর্মিলন
- রাইহান এইচ সোহাগ ১৯-০৪-২০২৪

ভগ্ন পাঁচিলের শেষ প্রান্তে বসে আছে অনাহূত মিশকালো দাঁড়কাকটা,
মৃদু মন্দ বাতাস কানের পাশ দিয়ে বইছে বৃষ্টি ঝরছে দুয়েক ফোঁটা।

ভাবছি, চক্রাকার এই পৃথিবীতে কত কিছুরই ত পুনর্মিলন ঘটে,
জলরাশি বহু পথ পেরিয়ে ক্লান্ত নদী বেয়ে ফিরে আসে সেই সাগরেই বটে।

শ্বেত শুভ্র মেঘ আবার খুঁজে পায় আকাশের নীল ঠিকানা,
উড়াউড়ি শেষে জীর্ণ মনে নীড়ের সাথে আবারও মিলন রচনা করে বিহঙ্গীণা।

প্রাণের ছোঁয়াহীন ব্যস্ত এই শহরে ক্ষণিকের পথস্থলন,
রাস্তায় ফুটপাতে,বাসের আসনের ব্যস্ত ভীড়ে কিংবা নির্মল নির্জনতায় হবে হয়তো পুনর্মিলন।

সেদিনও কি মিথ্যে অভিনয় শেষে কঠিন স্বরে বলবো, তোমার জন্য একটুও ভালোবাসা নেই মোর এই ক্ষণে ?
নাকি গন্ডদেশে দু ফোঁটা জল এনে শীতল কণ্ঠে বলবো- ভালোবাসি তোমায়। আজও পড়ে মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।