শাপলা-শালুক
- আসাদউজ্জামান খান ২৩-০৪-২০২৪

শাপলা-শালুক
আসাদউজ্জামান খান
================
বিলের ভেতর শাপলা ফোটে
অনেক সুন্দর ফুল
খোকা-খুকু শাপলা পেলে
বানায় মালা,দুল।

শাপলা হাসে খুব সকালে
সূর্য হাসার আগে
কাকডাকা সে ভোরবেলাতে
বিলটা ভাললাগে।

বৃষ্টির ফোঁটায় বিল পানিতে
শাপলা দেয় যে দোল
বিল পানিতে শাপলা পেকে
শালুক হয় যে গোল।

শালুক খেতে ভালোলাগে
শাপলা অনেক মজা
সকালবেলা শাপল-শালুক
খেতে মজা-তাজা।


লেখা...১৫-০৭-২০১৮
প্রকাশ... ০১-০৮-২০১৮ রংপুরের "দৈনিক গণ আলো" পত্রিকায়,
১৪-০৯-২০১৮ দৈনিক সংগ্রাম পত্রিকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।