মনপথের খেয়াল
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ১৯-০৪-২০২৪

খুঁটিতে খুঁটিতে আটকে যায় খেয়াল,
একটু একটু করে খসে পড়ছে দেয়াল।
তার মাঝে তুমি আমি,
একলা এক পথের সীমায়।
হঠাৎ করে কী যেন হয়,
ছবির ফ্রেমে ঝুলছে সময়।
হাঁটতে হাঁটতে মন কতদূর,
গাইতে গাইতে হারায় চেনা সুর!
তবুও তুমি আমি,
আলো এসে ঠিকই ছুঁয়ে যায়।
নিজেকে হারিয়ে হারানোর ভয়,
বৃক্ষের পাতায় ধরে ছায়ার ক্ষয়।
মেঘে মেঘে জমতে থাকে নিঃশ্বাস,
বাড়তে বাড়তে কমে যায় বিশ্বাস।
তার মাঝে তুমি আমি,
একলা এক পথের সীমায়।
হঠাৎ করে কী যেন হয়,
ছবির ফ্রেমে ঝুলছে সময়।
খুঁটিতে খুঁটিতে আটকে যায় খেয়াল,
একটু একটু করে খসে পড়ছে দেয়াল।
তবুও তুমি আমি,
আলো এসে ঠিকই ছুঁয়ে যায়।
তার মাঝে তুমি আমি,
একলা এক পথের সীমায়।
১৭-৭-১৮.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।