জীবনের গোধুলী বেলা
- মহঃ সানারুল মোমিন - -- ২৮-০৩-২০২৪

বিদায় গোধুলী বেলায়,
দিগন্তের ধূসর আলো আঁধারই মেঘ জলে,
হাজার শত রবি গেছে চলে- অস্তাচলে।

চেয়ে দেখি শতবার,
ফেরেনি সে ঐ পথ একবার,
নিয়েছে বিদায়,
ব্যথায় ব্যথায়,
চলে গেছে রাঙা সংসার ফেলে।

হাজার শত স্বপ্ন নিয়েছে বিদায়।
সময়ে, অসময়ে, পূর্ণতায় না হয় ব্যর্থতায়।
যুগ থেকে যুগে- রাগে অনুরাগে।
সময়ের নিষ্ঠুরতার তালে তালে।
বিষাদ বিদায়ের কালে কালে।

হাই তোলা, আড়মোড়া বাঁকা নদী,
অসময়ে জাগে যদি-
শুকনো ফাঁকা বুক, ভরে আশ্রুজলে।
নিয়ে ব্যথার মালা, নিয়ে নিজ গলে।

নেমে আসে ঘোর আন্ধকার,
ভালো বাসা বিধাতার-
শত নক্ষত্র ঘুমিয়ে পড়ে-
ব্যস্ততা ছেড়ে,
সুবিশাল আকাশ মায়ের স্নেহভরা কোলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।