কাশফুল
- ডা. মনোয়ারুল ইসলাম ১৯-০৪-২০২৪

নদীর পারে কাশবনে

খোদার অমোঘ বিধানে,

ফুল ফুটে ঐ

মোরা চেয়ে রই।



তুমি তুলো ফুল

আমি ভাঙ্গি ডাল,

জমা করো ফুল

অমূল্য সম্পদ তুল,

হঠাৎ তুমি ফুল হাতে

বাড়ি দাও আমার গাতে,

ফুল নিয়ে কাড়াকাড়ি, মারামারি

করি ছুটাছুটি, করি জড়াজড়ি,

ক্লান্ত হয়ে বসে পড়ি

তোমার হাত, হাতে ধরি,

এই খেলাধুলার ফাঁকে

শৈশব চলতে থাকে।



তুমি তুলো ফুল

আমি ভাঙ্গি ডাল,

মাঝে কেটে যায়

এক বৎসর কাল,

তোমারে বধূ করে

উনি নেন ঘরে,

নদীর পথ ধরে

গেলে চিরতরে।



আবার কাশফুল ফোটে

আমার আগমন ঘটে,

একা বসে রই

পথে চেয়ে রই,

দেখি কাশবন মাঝে

কে ও হেঁটে আসে?

গিয়েছে স্বামী মারা

তাই সাদা শাড়ি পড়া।



চোখের পানি মুছে

আমাকে দেখে হাসে,

তুমি তুলো ফুল

আমি ভাঙ্গি ডাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

monwarulislamapon
২৮-০৯-২০১৮ ১৩:০২ মিঃ

চোখের পানি মুছে
আমাকে দেখে হাসে