আমার মা, আমার গাঁ
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

আমার মা, আমার গাঁ

আব্দুল মান্নান মল্লিক

আজকে যদি থাকত কাছে
আমার প্রিয় মা
নয়ন ভরে দেখতাম আবার
শৈশবের সেই গাঁ
চাঁদ দেখিয়ে মন ভুলাত
কান্না পেলে রাতে
আঙুল দেখিয়ে বলত সোনা
এনে দিবো হাতে
মায়ের কোলে রোদ উঠেছে
সেগুন গাছের মাথায়
সেদিনের সেই কথা বলা
গোধূলি শেষ বেলায়
মায়ের কোলে গরুর গাড়ি
রাঙা মাটির পথে
গাঁ ছাড়িয়ে পাশের গাঁ-টি
মামার গাঁয়ের সাথে
ঐ দেখা যায় গাছের ফাঁকে
রেল লাইনের ধারে
আমার বাড়ি মামার বাড়ি
ছোট্টো মাঠের পরে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।