অচিন পাখি
- ইবনে মিজান - কে ভগবান? ১৮-০৪-২০২৪

এক আকাশ আশায়
বাঁধিয়াছি ঘর -
অচিন পাখির তরে;
ভালবাসিনু, আদর করিনু
হৃদয় উজাড় করে
নিত্য তারে শপথ করাইনু
যেন ভুলিয়া যায় না মোরে।।

আশা নিয়া বাঁধিনু যে ঘর
তাহা ভাঙিয়া গেলো ঝড়ে;
কিবা পাইলাম, কি না পাইলাম
হিসাব মেলে না অবনী পরে ।।

পাখা মেলিয়া-আকাশে উড়িয়া -
চলিল পাখি-শপথ ভুলিয়া !!

এখন আমি একলা একা
নিরব নিথর দেহখানা শুধু
সোনার খাঁচায় - রইল জমা ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।