আকাশের মেঘ
- ডা. মনোয়ারুল ইসলাম ২৩-০৪-২০২৪

আকাশ মেঘকে চক্ষু বানিয়ে

সারা দুনিয়ায় ঘুরে বেড়িয়ে,

ভালবাসাকে দেখে যায়

প্রেয়সীকে চোখে হারায়।।



আকাশ মেঘকে হাত বানিয়ে

সূর্যটাকে আড়াল করে দিয়ে,

পৃথিবীকে আঁধার বানায়

গম্ভীরতার প্রকাশ ঘটায়,

হয়ত প্রিয়ার কর্মে কষ্ট পেয়ে

অথবা প্রিয়ার দুখে দুখ পেয়ে।।



আকাশ মেঘকে মুখ বানিয়ে

কলহের জন্য প্রস্তুত হয়ে,

তর্জনগর্জনে মুখরিত হয়

তীব্র ক্ষোভে আগুন হয়।।



আকাশ মেঘকে পানি বানিয়ে

ক্রন্দন করে পৃথিবী ভাসিয়ে,

তার অনুতাপ প্রকাশ করে

প্রেয়সীর সাথে ভাব করে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।