স্বপ্নগুলো
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কবিতা ২৮-০৩-২০২৪

বাঁচবনা ভাই হয়তো আমি
এই পৃথিবীর বুকে,
ছন্নছাড়া জীবন আমার
মরছি যে রোজ ধুকে!
ধুলো ধুসর পৃথিবী আমার
ছোট্ট রঙ্গিন আশা,
সেই আশাতেও গুড়েবালি
ভেঙ্গেছে মোর বাসা।
সবার জীবন রঙ্গিন ভাইরে
আমার জীবন শুধু কাল,
সবাই গেছে দূরে সরে
কেউ বাসেনি ভাল!
কেউ বাসেনি ভাল আমায়
ধরেনি কেউ টেনে হাত,
ফাগুনের ঝড়ে মুসরে পরেছি
ভেঙ্গেছে মোর কাধ।

ভেঙেছে মোর সাজানো স্বপ্নগুলো
লাগবেনা আর জোড়া,
জীবন মানেই হাহাকার আজ
বুকে দারুণ খরা।
দুঃখগুলো রোজ এ বুকে এসে
গড়ছে স্থায়ী বসতি,
আমার মতো স্বপ্ন পোড়ার
কেমনে থাকে স্বস্তি ?
স্বপ্ন পোড়ার ক্ষত নিয়েই
যাচ্ছে কেটে রাত,
জানিনা ভাই এই জীবনে কবে
আসবে রঙ্গিন প্রভাত!
জানিনা আর কভু স্বপ্নগুলো
মারবে কিনা উঁকি,
সিঁদুরে মেঘ দেখেও ভয় লাগে
আবারও যদি ধুকি ?


বনানী পাড়া
২৫-০৭-২০১৮
সকালঃ ১১.৪০ মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।