"কেউ প্রানের বন্ধুকে বলোনা বিদায়"
- আমির ফয়সাল ২৮-০৩-২০২৪

বসে আছ তুমি চুল সম দূরে
হারিয়ে ফেলেছি তোমায় অচিনপুরে।
নিজ থেকে ছেড়ে দিয়েছি তোমায়,
তবু কেন আজ এত লাগে অসহায়।

এত কাছে পেয়েও তাকাতে পারিনি চক্ষু মেলিয়া,
কাঁদিতে চেয়েও কাঁদিতে পারিনি অশ্রু ফেলিয়া।
দেখেও তোমায় না দেখার করি অভিনয়,
চির শক্ত বাঁধন ছিড়ে হল অভিমানের জয়।

কত অজানা পথ পাড়ি দিয়েছি দুজনে একসাথে,
কত সুখে-দুখের সঙ্গি ছিলাম মধুর অতীতে।
আজ জীবনের অবসরে পড়ছে তোমায় মনে,
অভিমানের জেদে দুপথে চলছি দুজনে।

কত দুখ পেয়েছি তাই ভুলেছি তোমায় কতবার,
তবু অতীত থেকে মিষ্টি সুর ভেসে আসে বারবার।
যত দূরে যাই,তোমায় তত কাছে পাই,
ঘুম ভাঙ্গা রাতগুলোতে অতীত স্মৃতিতে হারাই।

দোষ তোমায় আমি দিব না কোন দিন,
নিজের ভুলের শাস্তি পাচ্ছি নিজেই, হয়ে উদাসীন।
আমার কাব্যখানা,
হয়ত তোমার কাছে যাবে না।
তবে পৃথিবীবাসীকে জানাতে চাই,
কোন বন্ধু যেন প্রানের বন্ধুকে বলোনা বিদায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।