কোথায় গেলে বৃষ্টি
- আসাদউজ্জামান খান ১৯-০৪-২০২৪

কোথায় গেলে বৃষ্টি
আসাদউজ্জামান খান
================
কোথায় গেলে বৃষ্টি তুমি
আসবে কবে ধরায়
বর্ষাঋতু তোমার জন্য
শুধুই ঘাম ঝরায়।

আষাঢ় গেল শ্রাবণ যায়
পাইনা তোমার দেখা
তাইতো আমার,তোমার কাছে
ছোট্ট চিঠি লেখা!

বর্ষাকালে তুমি এলে
ঋতু থাকে সচল
না এলে এ ধরার মাঝে
বর্ষাঋতু অচল!

হঠাৎ করে মেঘেছেয়ে
আকাশ করো কালো
টাপুর-টুপুর তুমি এলে
লাগে অনেক ভালো।

সময়-মতন তুমি এলে
সবার মুখ হয় রাঙা
বৃষ্টি তুমি আসলে ধরায়
বর্ষাকাল হয় চাঙা।


লেখা...২০-০৭-২০১৮

প্রকাশ... ২৪-০৭-২০১৮ দৈনিক বায়ন্নর আলো,২৭-০৭-২০১৮ কুষ্টিয়ার ''দৈনিক হাওয়া'' পত্রিকায় এবং ২৩-০৭-২০১৮ http://alokitodesh24.com এ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।