গ্রহণ
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৯-০৩-২০২৪

নিশ্বাসে মোর লাগলে গ্রহণ,
যায় আসে কার!
এক্কেবারে নির্বিকার,
গুটিয়ে পা-হাত তুমিও তখন;
কিসের এত মান গো বলো,
চন্দ্র নিয়েই থাকবে পড়ে তোমার মত।
যায় জান যদি যাক না তবু,
দেখবে না হায়?
কেমনতর এই অসহায়,
অষ্টপ্রহর একাই আমি জবুথবু।
চন্দ্রে গ্রহণ লাগলে প্রিয়া আমার কী হে,
যায় আসে তায় আমার কিবা;
নিঃশেষ হয়ে যাক না তবে,
চন্দ্রের আলো!
তাও তো ভালো,
আমিই যদি হই চন্দ্র তোমার ভবে।
চন্দ্রে আমার নাই যে গরজ,
তোমায় দেখার পরের থেকেই;
তুমিও নাহয় আমার মতই,
মনটা গড়ো;
এই আমাকে চন্দ্র কর,
সম্মুখে তব চন্দ্র-সূর্য আসুক যতই!
২৮-৭-১৮.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।