মেঘের চিঠি
- মোঃ আব্দুর রহমান ২৫-০৪-২০২৪

পায়রার কাছে পাঠালো খবর সাদা মেঘের দল
খবর পেল পাহাড় নদী, ঘাসের ডগার জল।
হিজল বনে পৌছে গেল শিমুল পাতার ছত্র
কলমি,কদম বকুলও পেল মেঘ দলের পত্র।
কাঁঠাল পাতায় জানিয়ে গেল পুবের হাওয়া অল্পে
জাম, জারুল খবর পেল কাঁঠবিড়ালীর গল্পে।

মেঘের চিঠি পৌছে গেল বনের রাজার কাছে
পশু মহল জড়ো হল , কী লেখা তাতে আছে?
হঠাৎ করেই সভার মাঝে শুরু হল কানাকানি
চিঠি নাকি চিঠি নয়, কয়েক ফোঁটা পানি।

মেঘ বলেছে, যাদের যাদের মন খারাপ
দু হাত মেলে আকাশ তলে আসতে,
একটু পরেই উথাল পাতাল বৃষ্টি হবে
দুঃখ ভুলে বৃষ্টি জলে ভাসতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।