ঝড়ের পাখি
- মোঃ আব্দুর রহমান ২৫-০৪-২০২৪

এক পা তুমি সামনে দাও
দু পা ফিরে পিছে
ছায়াকে হঠাৎ তুমি ভেবে
মুঠোয় ভরি মিছে।

মুঠো খুলে অবাক হই
তুমি কোথাও নেই
তখনই কেউ এগিয়ে বলে
এইযে আমি, এই।

ভালোবাসো হয়ত তুমি
শিশিরে গড়া নূপুর
অথচ আমি বুকপকেটে
আটকে রাখি দুপুর।

বৈশাখ যখন রুদ্ররূপী,
তোমার দরজা বন্ধ।
তখন আমি খুঁজে বেড়ায়
মাতাল ঝড়ের ছন্দ।

ঝড়ের মাঝে বৃষ্টি ফোঁটায়
আমার কাব্য ঝরে
অলীক শব্দে নূপুর বাজে
তখন তোমার ঘরে।

ঝড়ের হাওয়ায় ছড়িয়ে পড়ে
রিনিঝিনি সেই সুর
চমকে উঠে ভাবতে থাকি
তুমি-আমি কত দূর!

শতাব্দী সমান দূরে আমরা,
তবুও পৌছাতে চাই,
তোমার উঠোন কোণে অথবা
বন্ধ সেই জানালায়।

সহস্র রজনীর লাগাম ধরে
শতাব্দী পেরিয়ে যাই,
ঘর, উঠোন সবই পেলাম
তুমিই কেবল নাই।

তোমার জানালার শান্ত বিকেল
তখন বলে আমায় ডেকে-
"ঝড়ের পাখি তুমি একলাই।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।